আমরা খুব বেশি মাংস খাই এবং গ্রহ এবং নিজেদের উভয়কেই ধ্বংস করছি, গ্রিনপিসের ফ্রাইডেঞ্জার বলেছেন

আমরা খুব বেশি মাংস খাই এবং গ্রহ এবং নিজেদের উভয়কেই ধ্বংস করছি, গ্রিনপিসের ফ্রাইডেঞ্জার বলেছেন

আপনি কি কখনও ভেবেছেন যে আপনার করা প্রতিটি ক্রয় আমাদের গ্রহের জীবনকে প্রভাবিত করতে পারে? কয়েক মিলিয়ন মানুষ প্রতিদিন কেনাকাটা করে এবং তারা তাদের কেনাকাটার ঝুড়িতে যা রাখে তা নির্ধারণ করে পৃথিবীতে কতগুলি বন থাকবে, কোন প্রজাতির প্রাণীগুলি অদৃশ্য হয়ে যাবে এবং সমুদ্র এবং মহাসাগরগুলি কী অবস্থায় থাকবে।

প্রতিটি খাদ্যসামগ্রী কোথাও না কোথাও থেকে আসে এবং খাবারের পছন্দ অন্যান্য অনেক জিনিসের উপর গভীর প্রভাব ফেলে, তাই সকালের নাস্তার জন্য যদি আপনার কাছে হেমেনেক্স এবং কফি থাকে, তাহলে আপনি সম্ভবত বুঝতে পারবেন না যে এই প্রাতঃরাশ অন্য একটি জন্ম দিয়েছে। বনের পরিবর্তে সয়া বা কোকো বাগান, অথবা আপনার প্রিয় চকোলেটে একটি তেল পাম গাছ থেকে পাম তেল রয়েছে যা পৃথিবীর অন্য প্রান্তে একটি রেইনফরেস্টের জন্য কাটা হয়েছিল।

এবং তারপরে আপনি যখন দুপুরের খাবার খেতে যান, তখন আপনি সম্ভবত ভাববেন না যে আপনি যে মাছটি খাচ্ছেন তা কোথায় এবং কীভাবে ধরা পড়েছে, বা আপনার প্লেটে যে প্রাণীটির মাংস আপনি খাচ্ছেন তাকে কী খাওয়ানো হয়েছিল। সয়া সমস্ত ফিডে যোগ করা হয় এবং এর আবাদ সারা বিশ্ব জুড়ে স্থানীয় বনে যাওয়ার পথ দেয়। এবং সামুদ্রিক মাছ এখনও নিষ্ঠুর ও অমানবিক উপায়ে শিকার করা হয়।

গ্রিনপিস এই প্রসঙ্গে দৃষ্টি আকর্ষণ করছে। এটি 51 বছর ধরে একটি সুস্থ পরিবেশের জন্য লড়াই করছে এবং আমাদের নিজস্ব সহ 55টি দেশে এর শাখা রয়েছে।

এবং এটি গ্রিনপিসের জ্যান ফ্রাইডিংগারের সাথে ছিল যে প্রকৃতির লেখক, মার্কেটা শভেসিকোভা, একটি অস্বাভাবিক প্রাক-ক্রিসমাস শপিং ট্রিপে গিয়েছিলেন। পুরো অনুষ্ঠানটি শুনুন অডিও রেকর্ডিংয়ে।