আজকে আমরা সুপ্রতিষ্ঠিত ইউনিভার্সাল হেলথ সার্ভিসেস, ইনক.

আজকে আমরা সুপ্রতিষ্ঠিত ইউনিভার্সাল হেলথ সার্ভিসেস, ইনক.

(NYSE:UHS) নিয়ে আলোচনা করব। গত কয়েক সপ্তাহে শেয়ারের দামে বেশ বৃদ্ধি পেয়ে এই কোম্পানি নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জের শীর্ষ লাভজনক কোম্পানিগুলোর একটি হয়ে উঠেছে। সম্প্রতি শেয়ার মূল্যের উত্থানের ফলে, কোম্পানির ট্রেডিং মাত্রা গত বছরের উচ্চতম পর্যায়ে পৌঁছেছে। বড় মাপের স্টক এবং বিশ্লেষকদের উচ্চ মাত্রায় নজরদারির কারণে, কোম্পানির সাম্প্রতিক পরিবর্তনগুলো ইতিমধ্যেই স্টকের দামে প্রভাব ফেলেছে বলে ধরে নেওয়া হয়। কিন্তু কি হবে যদি এখনও কেনার সুযোগ থাকে? আসুন ইউনিভার্সাল হেলথ সার্ভিসেসের মূল্যায়ন এবং ভবিষ্যতের প্রত্যাশা আরও বিস্তারিতভাবে বিচার করি এবং দেখি যে এখনও কি কোনো সুযোগ আছে।

ইউনিভার্সাল হেলথ সার্ভিসেসের মূল্য কত?
ভালো খবর, বিনিয়োগকারীরা! আমাদের মূল্য গুণন মডেল অনুযায়ী, ইউনিভার্সাল হেলথ সার্ভিসেস এখনও একটি সুযোগ হিসেবে গণ্য হচ্ছে। এই মডেলে কোম্পানির মুনাফা-মূল্য অনুপাত (PE অনুপাত) শিল্পের গড়ের সাথে তুলনা করা হয়। এই ক্ষেত্রে, আমরা PE অনুপাত ব্যবহার করেছি কারণ স্টকের নগদ প্রবাহ বিশ্বাসযোগ্যভাবে পূর্বাভাস করার মতো যথেষ্ট তথ্য নেই। আমরা দেখতে পাচ্ছি যে, ইউনিভার্সাল হেলথ সার্ভিসেসের 16.6x অনুপাতটি তার সমকক্ষ গড় 24.02x এর তুলনায় কম, যা ইঙ্গিত দেয় যে স্টকটি স্বাস্থ্যসেবা শিল্পের তুলনায় কম দামে বাণিজ্য করছে। তবে, ইউনিভার্সাল হেলথ সার্ভিসেসের শেয়ার বেশ অস্থির (অর্থাৎ এর মূল্যের চলাচল বাজারের বাকি অংশের তুলনায় বৃহত্তর) হওয়ায়, ভবিষ্যতে দাম আরও কমে যেতে পারে, যা আমাদের আরেকটি সুযোগ দিতে পারে কেনার জন্য। এটি তার উচ্চ বেটা অনুযায়ী, যা শেয়ার মূল্যের অস্থিরতার একটি ভাল ইন্ডিকেটর।

তাদের পোর্টফোলিওতে বৃদ্ধি খুঁজছেন এমন বিনিয়োগকারীরা একটি কোম্পানির প্রত্যাশিত ভবিষ্যত বিবেচনা করতে চাইবেন। একটি মহান কোম্পানি কেনা, যার একটি শক্তিশালী ভবিষ্যতের দিকে তাকিয়ে এবং যা সস্তায় পাওয়া যায়, সবসময়ই একটি ভাল বিনিয়োগ। তাই আসুন আমরা কোম্পানির ভবিষ্যতের প্রত্যাশা নিয়েও একটি দৃষ্টিপাত করি। ইউনিভার্সাল হেলথ সার্ভিসেসের মুনাফা আগামী কয়েক বছরে 32% বৃদ্ধি পাওয়ার প্রত্যাশা করা হচ্ছে, যা একটি অত্যন্ত আশাবাদী ভবিষ্যতের ইঙ্গিত দেয়। এর ফলে আরও শক্তিশালী নগদ প্রবাহের সৃষ্টি হবে, যা শেয়ারের মূল্য বৃদ্ধিতে অবদান রাখবে।