সাকিবকে পেশিতে টান এবং হাসপাতালে চলে গেলেন

সাকিবকে পেশিতে টান এবং হাসপাতালে চলে গেলেন

বাংলাদেশ দলটি চলতি বিশ্বকাপ ক্রিকেটে অস্ত্রোপচারে পৌঁছানোর পর প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে জয় পেয়ে মনোবল বাড়িয়েছিল। কিন্তু এর পরে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ডের কাছে হেরে গিয়ে একটি দুর্দশায় পড়ে গিয়েছে। শুক্রবার নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর দলের অধিনায়ক সাকিব আল হাসান পেশিতে টানে পড়ার কারণে হাসপাতালে নেওয়া হয়েছে।

সাকিবের জায়গায় পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে অংশ নেওয়ার জন্য দলের সহ-অধিনায়ক নাজমুল হোসেন শান্ত অভিজ্ঞান সম্পর্কে জানান। তিনি বলেছেন, “বাংলাদেশ অধিনায়কের পেশিতে টান লেগেছে। তার স্ক্যান করা হয়েছে, রিপোর্ট এলে তার অবস্থা সম্পর্কে বিস্তারিত জানা যাবে।”

সাকিব আল হাসান প্রথম ম্যাচে ভালো অস্ত্রোপচারের জন্য জানা গিয়েছিলেন, কিন্তু নিউজিল্যান্ডের বিপক্ষে হারের পর তার জীবনের একটি বদলের ঘটনা ঘটেছে। ব্যাটিং করার সময় পায়ের পেশিতে টান পড়লে অস্বস্তিতে ভুগতে দেখা গিয়েছে তিনি। তবে বোলিং দলের উপর দাগ সৃষ্টি করে ১০ ওভার বোলিং করার পর ছাড়েন মাঠ। এই ঘটনা তার সাক্ষরিক ফ্যানবেসের জন্য একটি হটপ্যাটিক অভিজ্ঞান হয়ে দাগ করেছে।

বিপক্ষে প্রতিস্থানে অদম্য হারের পর বাংলাদেশ দলের প্রধান মুকুল চৌধুরী জানিয়েছেন, “সাকিব প্রথম ম্যাচে ভালো খেলেছিলেন, কিন্তু দ্বিতীয় ম্যাচে সমস্যা হয়ে গিয়েছে। তার পেশির অবস্থা খুব গুরুতর নয়, কিন্তু তাকে সাবধানে নেয়া হয়েছে এবং তার জন্য প্রয়োজনে হাসপাতালে নেওয়া হয়েছে।”

বিপক্ষের সাথে হেরে বাংলাদেশ দলটি পূর্বক বিশ্বকাপে ক্রিকেট খেলতে পারে দুটি ম্যাচ বাকি রেখেছে। এই ম্যাচগুলি এপ্রিল ২৩ এবং ২৬ তারিখে অস্ট্রেলিয়া এবং সাউথ অফ্রিকার বিরুদ্ধে হবে। এই ম্যাচগুলিতে সাকিব আল হাসান খেলতে পারতে হবে কিনা, সে সম্পর্কে আগামি কয়েকদিনের মধ্যে স্পষ্টতা আসবে।

সাকিব আল হাসানের টিমে অবস্থান এবং তার পেশির অবস্থা তার অধিনায়কত্বের জন্য একটি সহজ কাজ করতে পারে, কিন্তু সেই চেষ্টা তার স্বাস্থ্যকে দেখতে আসতে পারে। এই অস্ত্রোপচার ও টুর্নামেন্ট এর অবস্থা মনিটর করার জন্য মানসিক দৃঢ়তা এবং শারীরিক সৌন্দর্য উভয়ই গুরুত্বপূর্ণ। বাংলাদেশ দলের ফ্যানদের এবং সাকিব আল হাসানের প্রতি শোক ও আশীর্বাদের মাধ্যমে তার শীঘ্র সুস্থ হয়ে উঠার আশা রইল।